1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সুযোগ পাবে পবিপ্রবি’সহ আরও ১৭ বিশ্ববিদ্যালয়

পটুয়াখালী দুমকী থানা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৭৩ বার পড়া হয়েছে

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সুযোগ পাবে পবিপ্রবি’সহ আরও ১৭ বিশ্ববিদ্যালয়

পবিপ্রবি প্রতিনিধি,মোঃ সাইফুল ইসলাম

সহজেই অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার সুযোগ পাবে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) সহ আরও ১৭ টি নতুন বাংলাদেশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ তালিকায় ৫টি সরকারি এবং ১৩টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত করা হয়েছে। এগুলো হলো পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্বিবদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ, ব্রাক ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার ক্যানবেরার বাংলাদেশ হাইকমিশনারের উদ্যোগে পূর্বের ১২টি বিশ্ববিদ্যালয়ের পর এবার নতুনভাবে ১৮টি বিশ্ববিদ্যালয় অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক শিক্ষা খাতের প্রোফাইলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বাংলাদেশ হাইকমিশনের প্রেস বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার(২৮ ডিসেম্বর) এ তথ্য জানানো হয়েছে।

অস্ট্রেলিয়ার শিক্ষা প্রোফাইলে অন্তর্ভুক্ত হওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অস্ট্রেলিয়ায় মাস্টার্স ডিগ্রি, গবেষণা ও শিক্ষা বিনিময় সহজতর হবে। ফলে এসব বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েটদের অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে প্রবেশাধিকারসহ গবেষণা ও শিক্ষা আদান-প্রদান সহজ হবে। এতে আন্তর্জাতিক শিক্ষা মানচিত্রে বাংলাদেশের অবস্থার উন্নয়ন হবে বলে আশা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং