1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

দেশে প্রথমবার ‘হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট’: সংবাদ সম্মেলনে যা জানা গেল, বিউটি সার্ভিস ওনার্স অব বাংলাদেশ-এর (বিএসওএবি)

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ৪২ বার পড়া হয়েছে

দেশে প্রথমবার ‘হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট’: সংবাদ সম্মেলনে যা জানা গেল,
বিউটি সার্ভিস ওনার্স অব বাংলাদেশ-এর (বিএসওএবি)

আয়োজনে দেশে প্রথমবার ‘হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট ২০২৪’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ (২৯ জানুয়ারি ২০২৪, রোববার) রাজধানীতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন সংগঠনটির প্রেসিডেন্ট কানিজ আলমাস খান।

যথাযথ শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে দেশের বিউটি ইন্ডাস্ট্রির নারীদের ক্ষমতায়নের লক্ষ্য নিয়ে আগামী ১১ ও ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট ২০২৪। রাজধানীর আইসিসিবি হল ৩-এ; সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে দুই দিনব্যাপি উক্ত ইভেন্ট।

ভিন্নধর্মী এই উদ্যোগে নেতৃত্ব দিচ্ছেন বিএসওএবি’র প্রেসিডেন্ট কানিজ আলমাস খান এবং সেক্রেটারি সুমনা হাসান। এ ছাড়া, এই ইভেন্ট সফলভাবে আয়োজনে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন বিএসওএবি’র ইভেন্ট সেক্রেটারি কাজী কামরুল ইসলাম।

সংবাদ সম্মেলনে বিএসওএবি প্রেসিডেন্ট কানিজ আলমাস খান বলেন, ‘আমরা বিউটি ইন্ডাস্ট্রির সাথে জড়িত নারীদের ক্ষমতায়নের উদ্দেশ্যে বাংলাদেশে প্রথমবারের মতো হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট আয়োজন করছি। নারীদের স্বাধীন, স্বাবলম্বী এবং আত্মবিশ্বাসী হতে সহযোগিতা করতে আমরা বদ্ধপরিকর।’

বিএসওএবি’র সেক্রেটারি সুমনা হাসান বলেন, ‘হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট ২০২৪ শুধু আমাদের সদস্যদের দক্ষতা উন্নয়নের জন্য নয়, একই সঙ্গে বিউটি ইন্ডাস্ট্রিতে যোগদানে ইচ্ছুক সুবিধাবঞ্চিত নারীদের সহযোগিতার উদ্দেশ্যে আয়োজিত হচ্ছে। সকল প্রতিবন্ধকতা ভেঙ্গে আমাদের সদস্যদের জন্য আরও বৈচিত্র্যময় ও সমৃদ্ধ ভবিষ্যতের পথ প্রশস্ত করতে আমরা সকলের সহযোগিতা কামনা করছি।’

ইভেন্টের প্রধান কর্মসূচীর মধ্যে থাকবে ফ্যাশন ডিজাইনার ওয়ারেজ আবদুল এবং আবিদা খাতুন নিতুলের ফ্যাশন শো, দেশি-বিদেশি হেয়ার অ্যান্ড বিউটি এক্সপার্টদের লাইভ ডেমনস্ট্রেশন, লেটেস্ট ট্রেন্ডস সজ্জিত বিশেষ এক্সিবিশন, ব্যবসায়িক বাধা ও চ্যালেঞ্জগসমূহ বিষয়ক আলোচনা পর্ব এবং বিউটি ইন্ডাস্ট্রিতে অসামান্য ভূমিকা পালনকারীদের স্বীকৃতিস্বরূপ পুরস্কার প্রদান পর্ব।

বিউটি ইন্ডাস্ট্রিতে কর্মরতদের দক্ষতা ও সহায়তা প্রদান এবং ক্ষমতায়নের মাধ্যমে বিএসওএবি দেশের আর্থ-সামাজিক অর্থনীতিতে ইতিবাচক প্রভাব রাখছে। সংস্থাটি তার সদস্যদের উন্নত শিক্ষা ও যথাযথ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে এমন এক ভবিষ্যৎ নিশ্চিত করতে কাজ করছে যেখানে সীমাহীন টেকসই সুযোগ তৈরি হবে। প্রতিবন্ধকতা ভেঙ্গে এবং অন্তর্ভুক্তিমূলক কার্যক্রম বৃদ্ধিতে সংস্থার প্রতিশ্রুতি দেশের বিউটি ইন্ডাস্ট্রিতে আরও সমৃদ্ধ ও সম্ভাবনাময় ভবিষ্যৎ গঠনে কৌশলগত ভূমিকা পালন করছে।

বিএসওএবি’র ইভেন্ট সেক্রেটারি কাজী কামরুল ইসলাম বলেন, ‘সৌন্দর্যবিশ্বে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তির ব্যবহার বেড়েছে। যার অনেক কিছুই আমরা এ ইভেন্টের মাধ্যমে সকলের কাছে নিয়ে আসার চেষ্টা করছি। আবার,আমাদের ব্যবসার জন্যে বিভিন্ন অর্থনৈতিক বিষয় জড়িত। যেমন ভ্যাট। এ নিয়ে সরাসরি আলোচনা থাকবে। আবার যেহেতু অনেকে ব্যাংক থেকে লোন নিয়ে থাকেন, তাই এ বিষয় সংশ্লিষ্ট ব্যক্তিদের মাধ্যমে তথ্য জেনে নেওয়ার সুযোগ থাকবে। যা ভবিষ্যতে আমাদের শিল্পকে এগিয়ে নিতে ভূমিকা রাখবে।’

সারাহ্/ ক্যানভাস অনলাইন

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং