1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

পবিপ্রবিতে বিশ্ব প্রোটিন দিবস উদযাপন

পটুয়াখালী দুমকী থানা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশিত: রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

পবিপ্রবিতে বিশ্ব প্রোটিন দিবস উদযাপন

পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে প্রোটিন দিবস উদযাপন।

২৮ই ফেব্রুয়ারি (বুধবার) পবিপ্রবি বাবুগঞ্জ ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

“প্রতিদিন প্রটিন খাই,শক্তি ও পুষ্টি পাই” এই প্রতিপাদ‍্যকে সামনে রেখে বিশ্বব‍্যাপি পালিত হয়ে আসছে বিশ্ব প্রটিন দিবস। তারই ধারাবাহিকতায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো পালিত হয়েছে বিশ্ব প্রটিন দিবস-২০২৪।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. স্বদেশ চন্দ্র সামন্ত স‍্যার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ড. ফয়সাল কবির এবং কো-অর্ডিনেটর হিসেবে উপস্থিত ছিলেন ড. স্বপন কুমার ফৌজদার ।
উক্ত অনুষ্ঠানে সম্মানিত শিক্ষক মহোদয় প্রোটিনের গুরুত্ব নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা এবং প্রজেন্টেশন উপস্থাপন করেন। তন্মধ্যে ড.সাহাবুবুল আলম খোকন প্রোটিন নিয়ে গুরুত্বপূর্ণ প্রেজেন্টেশন উপস্থাপন করেন এবং ড.আব্দুল মতিন , ড.মোঃ আলি আজগর এবং ড. ফারজানা রুমি প্রোটিনের গুরুত্ব ও উপকারিতা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ড. ফয়সল কবীর বলেন, বাংলাদেশে এই দিবস পালন শুরু হয় ২০২৩ সালে। আমরা ২০২৪ সালে বড় প্রেক্ষাপটে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ আয়োজন হতে যাচ্ছে। এই দিবসের প্রতিপাদ্য হলো, প্রতিদিন প্রোটিন খাই, শক্তি ও পুষ্টি পাই। ধন্যবাদ ইউ.এস. সয়াবিন এক্সপোর্ট কাউন্সিল এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কউন্সিল এই আয়োজনে আমাদের সাথে থাকার জন‍্য।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং