1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

পবিপ্রবির ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্যোগে ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন

পটুয়াখালী দুমকী থানা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশিত: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

পবিপ্রবির ভেটেরিনারি টিচিং হাসপাতালের উদ্যোগে ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন

 

পবিপ্রবি প্রতিনিধিঃ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর এনিম্যাল সায়েন্স ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ভেটেরিনারি টিচিং হাসপাতাল এবং বিশ্ববিদ্যালয়ের মেডিসিন, সার্জারী ও অবস্টেট্রিক্স বিভাগ কর্তৃক ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইনের আয়োজন করা হয়।
১৩ মে (সোমবার) বরিশালের মুলাদী উপজেলার পাতার চর এলাকার শহিদ আলতাফ মাহমুদ মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইনে সার্বিক সহযোগিতা করে বরিশাল বিভাগের মুলাদী উপজেলা প্রাণী সম্পদ অফিস ও ভেটেরিনারি হাসপাতাল। এতে নেতৃত্ব দেয় পবিপ্রবির ভেটেরিনারি টিচিং হাসপাতাল এবং এএনএসভিএম অনুষদের মেডিসিন, সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগ।

উক্ত ক্যাম্পেইনে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন অত্র অনুষদের ভেটেরিনারি টিচিং হাসপাতালের চিফ ভেটেরিনারিয়ান এবং থেরিওজেনোলজিস্ট ও সার্জন অধ্যাপক ড. অসিত কুমার পাল, মেডিসিন সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের চেয়ারম্যান এবং থেরিওজেনোলজিস্ট ও সার্জন অধ্যাপক ড. দিব্যেন্দু বিশ্বাস, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ড. মোঃ লালমদ্দিন মোল্লা, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ড. সেলিম আহমেদ । এছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ নূরুল আলম এবং মূলাদী উপজেলার ভেটেরিনারি সার্জন ডা. মোঃ নজরুল ইসলাম।
অনুষ্ঠান উদ্বোধন করেন মুলাদী উপজেলার নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ ইলমা জান্নাত ।

থেরিওজেনোলজিস্ট ও সার্জন অধ্যাপক ড. অসিত কুমার পাল বলেন,
পবিপ্রবির ভেটেরিনারি টিচিং হসপিটাল স্বল্প খরচে এক্স-রে, আল্ট্রাসনোগ্রাফি, রক্ত পরীক্ষা, প্রস্রাব পরীক্ষা সহ সকল প্রকার পরীক্ষা করা হয়। দেখা যায় অনেক সময় বড় গরু ইমার্জেন্সি ডেলিভারি সময়ে হসপিটালের এম্বুলেন্স এর মাধ্যমে হসপিটালের ডাক্তারগন এসেও চিকিৎসা দিয়ে থাকে। আপনাদের যেকোনো ইমারজেন্সি সমস্যায় ফ্রি ভেটেরিনারি চিকিৎসার জন্য আসতে পারেন।

বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইয়াসির আরাফাত বলেন, যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারণে এই এলাকায় এত বিশাল অঞ্চলের কৃষক ও খামারিদের গৃহপালিত পশুগুলো পর্যাপ্ত চিকিৎসা সেবা ও পরামর্শ পাওয়ার ক্ষেত্রে অবহেলিত থাকে। তাই পবিপ্রবির টিচিং হাসপাতাল এই উদ্যোগে সকল খামারীদের কাছে আশানুরূপ সফলতা দেখিয়েছে।

মোঃ সাইফুল ইসলাম
পবিপ্রবি প্রতিনিধি
০১৪০২৩২৯৩৫৬

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং