1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন

পবিপ্রবি ক্যাম্পাসে এ যেন এক অন্যরকম শীতের ছোঁয়া

পটুয়াখালী দুমকী থানা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশিত: শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ১৬৩ বার পড়া হয়েছে

পবিপ্রবি ক্যাম্পাসে এ যেন এক অন্যরকম শীতের ছোঁয়া

মোঃ সাইফুল ইসলাম, পবিপ্রবি প্রতিনিধি

 

সকাল বেলায় শিশির ভেজা ঘাসের ওপর চলতে গিয়ে, হাল্কা মধুর শীতের ছোঁয়ায় শরীর উঠে শিরশিরিয়ে’ কবি সুফিয়া কামালের এই কবিতার লাইন দুটোতে যেন মিশে আছে শীতে এই অপরূপ বাংলার প্রকৃতি।

ধূসর ঘন কুয়াশা উপেক্ষা করে যে যার মতো ছুটছে গন্তব্যে। উঁচু উঁচু গগণচুম্বী গাছের ডালপালার ফাঁক দিয়ে উঁকি দিচ্ছে সূর্যকিরণ। আর এমন শীতে কাঁপুনির মধ্যেই সূর্যের বিকিরণ আরও বাড়িয়ে দেয় শীতের আমেজ। ঠিক এমন চিত্রের দেখা মিলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ক্যাম্পাসে।

সকালের শিশির ভেজা ঘাস, দিনের হিমেল হাওয়ায় কড়া রোদ, সন্ধ্যায় হালকা ঠান্ডা আর কুয়াশায় পাহাড়ি ঢেউয়ের বর্ণিল সাঝঁ ক্যাম্পাসকে অপরূপ সৌন্দর্য্যে মুড়িয়ে রেখেছে। শীতের কোন রূপটি নেই পায়রা সমুদ্রবন্দর কিংবা সাগর কন্যা কুয়াকাটার তীরে গড়ে ওঠা এই নব্বই একরের ক্যাম্পাসে।

কৃষি অনুষদের শিক্ষার্থী মোঃ সাইফুল ইসলাম বলেন, শীতের সকালটা আমার কাছে স্পেশাল। কেননা ভোরবেলার মৃদু মৃদু রোদ্দুরে শরীরের উষ্ণতা ফিরিয়ে দেয়। বিকালবেলা যখন হলের ছাঁদ থেকে খেলার মাঠের দিকে তাকিয়ে থাকি তখন দেখি আস্তে আস্তে খেলার মাঠের চারপাশে কুয়াশার আস্তরণ পড়তে থাকে। তখন মনে হয় এই বুঝি সারাদিনের ক্লান্তি হতাশা নিমিষেই কুয়াশার সাথে ডেকে যাচ্ছে। আর সন্ধা হবার পরেই শুরু হয়ে যায় আবাসিক হলগুলোতে ব্যাডমিন্টন খেলার প্রতিযোগিতা। আর রাত যতই গভীর হতে থাকে, গণরুম থেকে মিটিমিটি গানের শব্দে নিস্তব্ধ রাতের সোনালী রূপ ফিরে পায়।

কৃষি অনুষদের শিক্ষার্থী সাধন কুমার আচার্য্য বলেন, পবিপ্রবি আমার জীবনে ভালোবাসার আভা হয়ে এসেছিল সেই কুয়াশাচ্ছন্ন সকাল বেলায়। দুষ্টু সূর্যটাও লুকোচুরি খেলছিল কুয়াশার সাথে শুধু মাত্র একটি বার ক্যাম্পাসের সৌন্দর্য দেখতে। আমি চুপিচুপি কোনো শব্দ না করে দেখতে লাগলাম আমার ক্যাম্পাসের মায়া কে। সেন্ট্রাল মাঠের ঘাসে লেগে থাকা মুক্তোর মতো শিশির কোনো অযুহাতেই তাকে স্পর্শ করাকে বাঁধা দিতে পারেনি। সাথে ছিল এককাপ চা। জীবনের অনেকগুলো অপ্রাপ্তি অনায়েসেই মিলিয়ে গেল। বন্ধুদের সাথে জয়বাংলার আড্ডা আগামী ৫০ বছর ভালো থাকার ঔষধ।
এভাবেই পবিপ্রবি তুমি আমার ভালোবাসা হয়ে রয়ে যাবে চিরদিন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং