1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

পবিপ্রবি ডিভিএম শিক্ষার্থীদের থাইল্যান্ড ও নেপালে ইন্টার্নশিপ পোগ্রাম

পটুয়াখালী দুমকী থানা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম
  • প্রকাশিত: শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮০ বার পড়া হয়েছে

পবিপ্রবি ডিভিএম শিক্ষার্থীদের থাইল্যান্ড ও নেপালে ইন্টার্নশিপ পোগ্রাম

 

 

পবিপ্রবি প্রতিনিধি:

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিভিএম ১৬ তম ব্যাচের শিক্ষার্থীদের দেশের বাহিরে ইন্টার্নশীপ পোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
গত ২২ই ফেব্রুয়ারী (বৃহস্পতিবার) এক ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. স্বদেশ চন্দ্র সামন্ত ও ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী অনুষ্ঠানের উদ্বোধন করেন। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিসপ্লিন এর দশম সেমিস্টার ইন্টার্নশিপ হিসেবে দেশের বিভিন্ন স্থানে নিয়োগ দেওয়া হয়। তবে এ বছরই প্রথম দেশের বাহিরে (থাইল্যান্ড এবং নেপাল) যাচ্ছে দশম সেমিস্টারের শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বিদেশে ইন্টার্নশিপ এর শুভ উদ্ধোধন ঘোষনা করেন এবং আগামী দিনে পাশ্ববর্তী দেশ ভারতে ইন্টার্নশিপ এর জন্য কাজ করার জন্য আশাবাদ ব্যক্ত করেছেন। বাজেট প্রনয়ন কমিটি যে সুপারিশ প্রেরন করেছেন তার খোজখবর এবং পরবর্তী ব্যাচ গুলো যেন বাজেট পায় সেজন্য ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে খোজখবর নিতে বলেছে ।
বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগের অধ্যাপক ড. মোস্তফা আনোয়ার স্যার বলেন, আমি ধন্যবাদ জানাচ্ছি ডিভিএম ১৬ ব্যাচকে যারা সাহসী ভুমিকা নিয়ে উদ্যোগ নিয়েছে এবং সফলতার দ্বারপ্রান্তে, তাদের হাত ধরে পরবর্তী ব্যাচগুলো এই সুযোগ পাবে৷
এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন ড. ফয়সল কবীর বলেন, আমি ডিভিএম -১৬ ব্যাচকে ধন্যবাদ জানাচ্ছি, তারা অনেক সময় আমাকে বিরক্ত করেছে,কিন্তু তারা সফল হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ইন্টার্নশীপ শিক্ষার্থী জোবায়ের আহমেদ বলেন, ২০২২ সালের জুন মাসে প্রথম আমরা উদ্যোগ নিয়েছি যে আমরা বিদেশ যেতে চাই, এর পর পূর্ব কাজের অভিজ্ঞতা থাকায় প্রফেসর অসিত কুমার পাল স্যারের সাথে আমরা আলোচনা করি এবং প্রফেসর লালমুদ্দিন মোল্লা স্যারের মাধ্যমে ডিনস্যারের কাছে দরখাস্ত করি আমাদের বিদেশে ইন্ট্রানীশীপ এবং টি/ ডিএ ভাতার জন্য কাজ শুরু করি। ভিসি স্যার মহোদয়ের সাথে সৌজন্যে সাক্ষাৎ আমরা করি৷ এবং স্যার আমাদের আশ্বস্ত করেন তিনি সব ব্যাবস্থা করে দিবেন।স্যারকে ধন্যবাদ জানাই তিনি গুরুত্ব সহকারে আমাদের দাবিটি দেখেছেন এবং কাজ করেছেন। অনেক চড়াই উৎরাই পেরিয়ে অবশেষে আমরা সফলতার মুখ দেখেছি। দীর্ঘ এই পথচলায় আমাদের যেসব স্যারেরা আমাদের পথ দেখিয়েছে এবং বিশেষ ধন্যবাদ জানাই অসিত কুমার পাল স্যারকে যিনি অক্লান্ত পরিশ্রম করে আমাদের বিদেশে ইন্ট্রানীশীপ এর ব্যাবস্থার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন৷এই যাত্রার শুরু থেকে আমার পাশে আমার সকল বন্ধুদের পেয়েছি।তারা স্বতঃস্ফূর্তভাবে আমাকে সহযোগীতা করেছে, উদ্যোগ গ্রহন করতে সাহস যুগিয়েছে। এই সফলতা পুরো ১৬ ব্যাচের। সব স্যারদের কাছে আমি আমার বন্ধুদের পক্ষ থেকে দোয়া চাচ্ছি। যেন আমরা সফলভাবে বিদেশে ইন্ট্রানী শেষ করতে পারি। পরিশেষে সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।
অনুষ্ঠানের উপস্থাপনা ও সভাপতিত্ব করেন ইন্ট্রানীশীপ মনিটরিং কমিটির সদস্য সচিব -ড. লালমুদ্দিন মোল্লা ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং