1. me@nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com : nbtvnewsbd.com nbtvnewsbd.com
  2. mc@nbtvnewsbd.com : NB TV NEWS BD :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী আমার খোঁজ করে বললেন ‘আমার আব্বা কোথায়? চিত্র নায়ক আরিফিন শুভ

প্রতিনিধি
  • প্রকাশিত: রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ২১১ বার পড়া হয়েছে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে সিনেমা নির্মিত হচ্ছে। ছবিটি নির্মাণ করছেন বলিউডের প্রখ্যাত পরিচালক শ্যাম বেনেগাল। আর চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। সিনেমার প্রধান চরিত্র ‘বঙ্গবন্ধু’ হিসেবে ক্যামেরার সামনে হাজির হবেন জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। শনিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে তার বাসভাবনে ছুটে গিয়েছিলেন তিনি। সিনেমার নানা বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন।
আরিফিন শুভ বলেন, ‘মূলত, শুটিংয়ে যাওয়ার আগে শুভকামনা জানানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাদের ডেকেছিলেন। সেখানে তার বোন শেখ রেহানাও উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী ও রেহানা ম্যাম বিভিন্ন চরিত্র নিয়ে কথা বলেছেন। এতদিন তো বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে অনেক পড়াশোনা করেছি। কিন্তু তাদের মুখ থেকে শোনা বিষয়গুলো তো আর অন্য কোথাও পাওয়া সম্ভব নয়।’
তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সময় আমার অতীতের কথা বারবার মনে হচ্ছিল। মাত্র ২৫৭ টাকা নিয়ে ঢাকায় এসেছিলাম। কখনো ভাবিনি প্রধানমন্ত্রী নাম ধরে ডাকবেন। প্রায় তিন-চার ঘণ্টা থাকার পর, প্রধানমন্ত্রী যখন চলে যাচ্ছিলেন, তখন আমি দূরে দাঁড়িয়েছিলাম। সবাই বিদায় জানাচ্ছিল। আমি দূর থেকে ওনাকে দেখছিলাম। হঠাৎ খোঁজ করলেন। বললেন, ‘আমার আব্বা কোথায়?’ তখন এগিয়ে গিয়ে সালাম দিলাম। এটা আমার সারাজীবন মনে থাকবে।’
শুভ জানান, আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাওয়ার পর ছয় দিনের কর্মশালায় অংশ নেবেন তিনি। এরপর ১০ এপ্রিল পর্যন্ত টানা শুটিং করবেন। প্রথম লটের শুটিং শুরু হবে আগামী ২৫ জানুয়ারি ভারতের মুম্বাইয়ে।
মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় তৈরি হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমাটি। গত মার্চে বাংলাদেশে এর শুটিং শুরুর কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সেটা সম্ভব হয়নি। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে দেখা যাবে নুসরাত ফারিয়াকে আর বড়বেলার চরিত্রে অভিনয় করবেন জান্নাতুল সুমাইয়া হিমি। সিনেমাটি ২০২১ সালেই মুক্তির পরিকল্পনা করছে দুই দেশ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং